ঈর্ষা
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগঃ27/02/2016 08:51 PM ২৭-০৪-২০২৪

একটি কুচকুচে কালো পানকৌড়ি যখন
নিপুণ ভঙ্গিতে সুরমার শান্ত জলে টুপটাপ ডুব দেয়
তখন ঈর্ষার আগুনে জ্বলে আমার হৃদয়।
অসময়ে ভুল করে জন্ম নেয়া মানুষ আমি
আমি ঈর্ষান্বিত হই না মানুষের সুখ কিংবা সফলতায়
আমি প্রকাশিত হই না যতোটুকু হবার!
নরোম কচি রোদে তিরতির করে কম্পমান
রঙিন ফড়িংয়ের ডানা দেখে
ঈর্ষার আগুনে জ্বলে আমার হৃদয়,
মানুষের জীবনের আত্মকেন্দ্রিক সুখ দেখে
আমি ঈর্ষান্বিত হই না!
অনুপম জোছনায় সঙ্গীহীন রাতজাগা পাখির বাঁধাহীন উড়াল দেখে
উজ্জ্বল পার্কের স্থির হওয়া সবুজাভ দুপুর দেখে
ঈর্ষার আগুনে জ্বলে আমার হৃদয়,
চারিদিকে ভুল মানুষের উত্থান দেখে
আমি ঈর্ষান্বিত হই না।
নিরাশ্রয় রুদ্ধশ্বাসে ছুটে চলা প্রভুহীন রাস্তার নোংরা কুকুর দেখে
ঈর্ষার আগুনে জ্বলে আমার হৃদয়,
চারিদিকে সুসজ্জিত পোশাকি মানুষ আর তাদের জীবন দেখে
আমি ঈর্ষান্বিত হই না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।